• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন |
  • English Version

শেরপুরে বীর মুক্তিযোদ্ধা হিরু’র উদ্যোগে বিনামুল্যে ২৫২ নারী-পুরুষের চক্ষু চিকিৎসা প্রদান

শেরপুরে বীর মুক্তিযোদ্ধা হিরু’র উদ্যোগে বিনামুল্যে ২৫২ নারী-পুরুষের চক্ষু চিকিৎসা প্রদান

নিজস্ব প্রতিনিধি:

শেরপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সালেহ মো. নরুল ইসলাম হিরু’র উদ্যোগে শ্রীবরদী উপজেলার ভেলুয়া উচ্চ বিদ্যালয়ে ২৫২ নারী-পুরুষের ছানি অপারেশন সহ চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

ভেলুয়া উচ্চ বিদ্যালয়ের সহযোগিতায় এবং জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালের তত্বাবধানে
১০ জুলাই সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত বিরতিহীন ভাবে এ সেবা প্রদান করা হয়।

জানা গেছে,বীর মুক্তিযোদ্ধা হিরু’র উদ্যোগে ৪৩ জন রোগীকে ছানি অপারেশনের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে প্রেরন হয়েছে।

তাদেরকে বিনামুল্যে ছানি অপারেশনসহ দু’দিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা ও একমাসের ঔষধ দিয়ে বাড়ী পাঠানো হবে।

শুধুমাত্র আসার খরচ রোগীকে বহন করতে হবে। এছাড়া চোখে মাংস বৃদ্ধির ৬ জন রোগী,নেত্রনালী অপারেশনের জন্য ৭ জন রোগীকে জামালপুরে প্রেরণ করা হয়।

অপরদিকে চক্ষুর বিভিন্ন সমস্যা নিয়ে আসা ১ শত ৯৬ জন রোগীকে সেখানেই ড্রপ এবং যাদের চশমা লেগেছে তাদেরকে স্বল্প মূল্যে চশমা দেয়া হয়েছে।

সব মিলিয়ে ১শত ৩৮ জন নারি এবং ১ শত ১৪ জন পুরুষ সহ ২শত ৫২ জন নারি-পুরুষকে চক্ষু সেবা প্রদান করা হয়।এসময় শেরপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সালেহ মো. নরুল ইসলাম হিরু,বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম তারা, ভেলুয়া ইউনিয়নের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহির উদ্দিন সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম সহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,

ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতাল, জামালপুরের চক্ষু বিশেষত ডাঃ নাসিফ ইসলাম, মেডিক্যাল টেকনোলজিষ্ট কৃষ্ণা, কণিকা, সুবর্ণা, তানভীর আহমেদ এবং সংগঠক জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

চক্ষু চিকিৎসা নিতে আসা অসহায় ও হত-দরিদ্র রোগীরা শেরপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সালেহ মো. নরুল ইসলাম হিরুকে বিনামুল্যে এ সেবা প্রদানের ব্যবস্থা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।